৫ সেকেন্ডে আপনিও তৈরি করতে পারবেন নির্বাচনী ব্যানার

এক ক্লিকেই আপনিও  তৈরি করতে পারবেন নির্বাচনি ব্যানার। দেশসহ সারা বিশ্বে প্রথমবারের মতো নির্বাচনি ডিজিটাল ব্যানার তৈরির ওয়েবসাইট এনেছেন আইটি সেবাখাতের প্রতিষ্ঠান ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক এইদিনের সম্পাদক ও প্রকাশক তৌহিদ হোসেন।

 (towhidhossain.com) ওয়েবসাইট সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তৈরি থেকে যে কেউ নিজের ছবি যুক্ত করে মাত্র ৫ সেকেন্ড বানিয়ে ফেলতে পারবেন পছন্দের প্রার্থীর সঙ্গে ডিজিটাল ব্যানার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি। এ ওয়েবসাইটে আওয়ামী লীগের মনোনীত আসনে আওয়ামী লীগের প্রার্থীদের তথ্য ও ছবি যুক্ত করা আছে । কেউ যদি চায় নিজের ছবি, নাম, পদবী ব্যবহার করে সংশ্লিষ্ট প্রার্থীর সঙ্গে নির্বাচনী ব্যানার বানাতে পারবেন খুব সহজেই।

তৌহিদ হোসেন এ সম্পর্কে  বলেন,  সামনে নির্বাচন রেখে অনেক কর্মী-সমর্থক নিজের পছন্দের প্রার্থীর সাথে ব্যানার বানাতে চান, কিন্তু সেভাবে সুযোগ পান না। আমি এই উদ্যোগ নিয়েছি তাদের কাঙ্ক্ষিত প্রার্থীদের সাথে ছবিসহ ব্যানার বানিয়ে দেয়ার কাজটি সহজেই করতে পারে যেন । এই ব্যানার শুধুমাত্র ইন্টারনেট ও নিজের মোবাইল দিয়েই বানানো যাবে । একজন ব্যক্তি বানাতে পারবে একাধিক ব্যানার । আশা করছি, নির্বাচনী প্রচারে এটা ভালো সাড়া দিবে।

আরও বলেন তিনি, এই ওয়েবসাইট সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তৈরি, আর বিনামূল্যেই তৈরি করা যাবে ব্যানার। সামাজিক মাধ্যমেই বেশি সক্রিয় এখনকার মানুষ। নিজেদের মতামত বেশি প্রকাশ করে থাকে সামাজিক মাধ্যমে। এক্ষেত্রে এই ওয়েবসাইটে বানানো ব্যানার কার্যকরী ভূমিকা রাখতে পারে। আমি আশা করছি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই উদ্যোগ একটি দৃষ্টান্ত স্থাপন করবে। একই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে দেশকে এগিয়ে নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের প্রতি ।

তিনি জানান, অনলাইন থেকে অধিকাংশ প্রার্থীর ছবি সংগ্রহ করা হয়েছে । যদি কোনো  প্রার্থী উনার ছবি পরিবর্তন করতে চায় তাহলে info@towhidhossain.com ইমেইলে নতুন ছবিটি দিলে পরিবর্তন করে দেয়া হবে।