করোনাভাইরাস বিপর্যয়ে কর্মহীন ও দরিদ্রদের মাঝে সার্কেল-৯৬’র ত্রাণ বিতরণ

করোনাভাইরাস মোকাবেলার জরুরি পদক্ষেপের আওতায় দেশব্যাপী সর্বত্র ছুটি ও কর্মস্থবিরতা বিরজমান। ফলে দিনমজুর, কর্মজীবী শ্রমিক, নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ বাড়ছে। এই দুর্যোগজনিত সৃষ্ট বিপর্যয় মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের লোকদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছে সার্কেল-৯৬ জামালপুর।

জানান যায়, গতকাল বুধবার দিনব্যাপী জামালপুর শহরের বিভিন্নস্থানে  সার্কেল-৯৬ তাদের নিজস্ব অর্থায়নে ২৫০টি অস্বচ্ছল,দরিদ্র কর্মহীন হয়ে  পড়া নিম্নআয়ের পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো- চাল ৫কেজি, ডাল  ১কেজি, আলু ২কেজি, পেয়াজ ১কেজি, তেল ১লিটার ও সাবান ২টা।

সার্কেল-৯৬’র নির্বাহী কমিটির সদস্যদের সাথে কথা বলে জানা যায়- জামালপুর জেলার ১৯৯৬ সালের এসএসসি ব্যাচের একটি স্বেচ্ছাসেবী  সংগঠন “সার্কেল-৯৬ জামালপুর”। তারা বলেন, আমরা শুধু আজকের এই করোনা ভাইরাসের সৃষ্ট বিপর্যয়ের মুহুর্তেই নয়,বিভিন্ন সময়ে বন্যা- খরা, ঘূর্ণিঝড় বা যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গরীব অসহায় মানুষের পাশে ছিলাম,আছি ও থাকবো।

তারা জানান, আজ আমরা করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ২৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিতে পেরেছি। সেই সাথে সরকারের নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস মোকাবেলায় করণীয় এবং সচেতনতা বৃদ্ধিতে কাজ করছি। বিধি নিষেধ মেনে সরকারি নির্দেশনা মতো চলতে সকলকে আহ্বান জানাচ্ছি ।

তারা অনেক রিক্সা চালককে ঘরে থাকতে হবে শর্তে ত্রাণ সহায়তা দিয়েছে। তারা বলেন,করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের মানুষ ক্রান্তিলগ্ন অতিক্রম করছে। এই সময়ে আমাদের সংগঠন কিছু করতে পারছে এটাই আমাদের বড় পাওয়া। আমাদের ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে যতদিন এই ক্রান্তিলগ্ন থেকে দেশের মানুষ মুক্ত না হচ্ছে।
করোনাভাইরাস মোকাবেলায় করণীয় এবং সচেতনতা বৃদ্ধির লক্ষে এ সংক্রান্ত জনসচেতনতামূলক ও ত্রাণ তৎপরতা কাজ চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় সার্কেল-৯৬’র সদস্যরা।