সিলেটের বন্যার্তদের জন্য শাকিবের তহবিল গঠন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। তবে সবসময় দেশের খবর রাখেন তিনি। সিলেটের বন্যার্তদের জন্য মন কাঁদছে শাকিব খানেরও।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। তবে সবসময় দেশের খবর রাখেন তিনি। সিলেটের বন্যার্তদের জন্য মন কাঁদছে শাকিব খানেরও। সারাক্ষণই তার মনটা পড়ে থাকে দেশে। তিনি নিউইয়র্কে বসেই বানভাসি মানুষগুলোর জন্য কিছু করতে চান। গঠন করতে চান বড় তহবিল, দিতে চান সহায়তা।

শাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন: ‘এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে থাকলেও সংবাদমাধ্যম ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে জেনেছি, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। বন্যাকবলিত মানুষের দুর্দশা আমাকে ভীষণভাবে কষ্ট দিচ্ছে। মানবিক দৃষ্টিকোণ থেকে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষের পাশে আছি। তাদের মৌলিক চাহিদা পূরণে আমার সামর্থ্যের মধ্যে অর্থসহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি। সেই সঙ্গে একটি তহবিল গঠনেরও কথা ভেবেছি; যা থেকে প্রাপ্ত অর্থ ও অন্যান্য সহায়তা পৌঁছে যাবে কষ্টে থাকা সেই সব বানভাসি মানুষের সাময়িক সংকট মোকাবিলায়। বন্যাকবলিতদের যেকোনো সহায়তা দিয়ে যারা পাশে থাকতে চান, এই ই-মেইলে যোগাযোগ করতে পারবেন skhumanity1@gmail.comবাংলাদেশ ও প্রবাসে থাকা আগ্রহী বিত্তবানদের কাছে আহ্বান: আপনারাও নিজেদের সামর্থ্যের মধ্য থেকে বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়ান। সৃষ্টিকর্তা আমাদের সহায় হোক। সবার জন্য প্রার্থনা।’

পরীমনিসহ বেশ কয়েকজন সেলিব্রিটি এই পোস্টটি শেয়ারও করেছেন। আজও সিলেটের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, শনিবার সিলেট বিভাগের সিলেট ও সুনামগঞ্জ জেলায় রেকর্ড পরিমাণ ২৫০ থেকে ৩০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। এতে সিলেট শহর, জৈন্তাপুর, কানাইঘাট ও বিয়ানীবাজার উপজেলার বন্যা পরিস্থিতির চরম অবনতির আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া দেশের প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি আরও দুদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আরো পড়ুন : >>> http://ঢাকায় যার জমি-ফ্ল্যাট আছে তারা কালো টাকার মালিক:অর্থমন্ত্রী