কক্সবাজারে গেলেন কলকাতার মীর

বাংলাদেশে পাড়ি জমিয়েছেন কলকাতার নামকরা উপস্থাপক, অভিনেতা, কণ্ঠশিল্পী মীর আফসার আলী।
কক্সবাজারে গেলেন কলকাতার মীর

বিনোদন ডেস্কঃ

বর্তমান বিশ্বে বিভিন্ন দেশের খাবার দাবার নিয়ে যাচাই বাচাই, কিংবা এর স্বাদ নিয়ে ভ্লগ বানানো যেন এক ধরনের ট্রেন্ড হয়ে দাড়িয়েছে। তাই এবার বাংলাদেশের খাবার নিয়ে ভ্লগ বানাতে বাংলাদেশে পাড়ি জমিয়েছেন কলকাতার নামকরা উপস্থাপক, অভিনেতা, কণ্ঠশিল্পী মীর আফসার আলী। তবে সবার কাছে তিনি তার বহুল জনপ্রিয় কমেডি শো মীরাক্কেলের মীর নামে পরিচিত।

মীর প্রথমে ঢাকায় এসেছেন । ঢাকার বিভিন্ন রাস্তায় তাকে ঘুরে বেড়াতে দেখা গিয়েছে । এর পরই জানা যায়, তিনি খাবার নিয়ে ভ্লগ করতে টিম নিয়ে বাংলাদেশে এসেছেন।

এই কয়দিনে ঢাকার বিভিন্ন এলাকায় ঘুড়ে বেড়িয়েছেন তিনি । সেসব এলাকার খাবার টেস্ট করেছেন এবং তা নিয়ে বানিয়েছেন মজার মজার সব ভিডিও। এসব ভিডিওতে তিনি জানিয়েছেন যে ঢাকার এসব খাবার তিনি ও তার টিম খুব পছন্দ করেছেন। তিনি আরও বলেন যে ঢাকার এসব খাবারে তিনি বাঙ্গালিয়ানার ছোঁয়া পেয়েছেন।

ঢাকার পরেই তার পরবর্তী গন্তব্য স্থান হল কক্সবাজার। তাই এবার তিনি পাড়ি দিলেন কক্সবাজারে। সেখানে গিয়েও খাবার নিয়ে ভ্লগ করবেন। বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের খাবার কেমন হতে পারে তা জানাবেন তিনি তার পরবর্তী ভ্লগে।

মীর তার ফেসবুকে কক্সবাজার অবস্থানের কয়েকটি ছবি দিয়ে পোস্টে লিখেছেন, ‘ঢাকায় পর পর দাওয়াতের চাপ আর নিতে না পেরে পালিয়ে এলাম কক্সবাজারে আজ সকালের বিমানে। এখানেও নিস্তার নাই! পালংকিতে মারকাটারি আয়োজন। খাবারের সমুদ্র পেরিয়ে আর কোথায় পালাবো আমরা?’

ঢাকায় আসার যথাযথ কারণটা স্পষ্টভাবে গতকাল মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকা বননীতে এক হোটেলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন মীর। তিনি জানান বাংলাদেশের অভিনেতা ও ফুড ভ্লগার আদনান ফারুক হিল্লোলের আমন্ত্রণে তিনি তার টিম নিয়ে বাংলাদেশে এসেছেন। তাদের সহযোগিতা করছে ইনফ্লুয়েন্সার হাব। তারা বাংলাদেশের জনপ্রিয় খাবার নিয়ে ভ্লগ বানাবেন এই পরিকল্পনা সাম্নে রেখেই ঢাকায় এসেছেন তারা। তাদের ফুডকা নামে একটি ইউটিউব চ্যানেল, যেখানে খাবার নিয়ে ভ্লগ করা হয়। বাংলাদেশ ও এই দেশের খাবার নিয়ে বানানো সকল ভিডিও আপলোড করা হবে তাঁদের সেই ইউটিউব চ্যানেলে।

মীর আরও জানান, ফুডকা টিম বাংলাদেশে অবস্থান করবে ১ এপ্রিল পর্যন্ত। এর মধ্যে তারা ঘুরেছে মাওয়ায়, সেখানে ইলিশ খেয়েছে। তারা গিয়েছিলেন পুরান ঢাকার বিউটি বোর্ডিংয়ে, বিহারি ক্যাম্প, ঢাকা বিশ্ববিদ্যালয়েও গিয়েছেন।

 

এছাড়া বিয়ে বাড়ির কাচ্চি খাওয়ার জন্য একটি বিয়ের অনুষ্ঠানেও গিয়েছিল ফুডকা টিম। বাংলাদেশের এসব খাবার যে ফুডকা টিমের ব্যাপক ভাল লেগেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

আরও পড়ুনঃ অভিনয় জগত থেকে সরে যেতে চেয়েছিলেন আমির খান।