বিনা খরচে ক্লাস করা যাবে ‘পড়াই’তে

বিনা খরচে অনলাইনে ক্লাসের আয়োজন করেছে অনডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’ (www.porai.net)

বিনা খরচে অনলাইনে ক্লাসের আয়োজন করেছে অনডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্মপড়াই’ (www.porai.net) একদিনের জন্য নয় বরং প্রতিদিনই চলবে এই ফ্রি ক্লাস। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মার্চ শুরু হবে এই কার্যক্রম।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে ক্লাস। আপাতত ৮ম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, জীববিজ্ঞান, সাধারণ ও উচ্চতর গণিত, ইংরেজি ও হিসাববিজ্ঞানের ক্লাস করতে পারবে ‘পড়াই’ প্লাটফর্মে। এখন নিবন্ধন চলছে।

পড়াই-এর অপারেশন ম্যানেজার মো. জুনায়িদুল ইসলাম বলেন, পড়াই মূলত একটি অনডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম। যেখানে স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাঠ্যবই সংক্রান্ত যেকোনো সমস্যার তড়িৎ সমাধান পাওয়া যাবে। একজন শিক্ষার্থী পড়াই প্লাটফর্মে এসে তার সমস্যা নিয়ে অভিজ্ঞ শিক্ষকের সঙ্গে ওয়ান-টু-ওয়ান আলোচনা করার সুযোগ পাবে।

পড়াই কর্তৃপক্ষ বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর শিক্ষাকে আরও সহজে শিক্ষার্থীদের ঘরে পৌঁছানোর কাজটিই করার চেষ্টা করছে পড়াই।

পড়াই ডট নেটে শিক্ষার বিষয়বস্তু শুধু স্কুল-কলেজের পাঠ্যক্রমে সীমাবদ্ধ নয়। প্রোগ্রামিং ও ইংরেজির বিভিন্ন কোর্স যেমন- টোফেল, আইইএলটিএস, জিআরই-ও থাকবে। এছাড়া মানসিক  স্বাস্থ্য, যোগব্যায়াম, রান্নার প্রশিক্ষণ, ভিসা ফরম পূরণসহ আরও কিছু সেবা নেওয়ার ব্যবস্থা রয়েছে এখানে।

নিবন্ধনের জন্য ভিজিট করতে হবে ওয়েবসাইট (www.porai.net) এবং ফেসবুক পেজে (fb.com/porai.net)।