আইপিএল ডাকছে তাসকিনকে

ছবি : সংগ্রহ

আগামী ২৬ মার্চ পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমের। এই টুর্নামেন্টে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টস তাসকিনকে দলে টানতে আগ্রহী। তবে এক্ষেত্রে একটি শর্ত জুড়ে দিয়েছে তারা। আইপিএলের পুরো মৌসুমের জন্য ছাড়পত্র দিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

রবিবার সন্ধ্যায় ঢাকায় ফোন করেছেন গৌতম গম্ভীর। ভারতের সাবেক ওপেনার এবারের আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে তাঁর দলে চাই এবং সেটা পুরো মৌসুমের জন্যই।

তবে প্রস্তাবের বিষয়টি নিয়ে দল এবং বোর্ডের সঙ্গে আলোচনার জন্য কিছু সময় চেয়েছেন বলেই জানিয়েছে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য একটি সূত্র। যদিও আজকের মধ্যেই তাসকিনকে লখনউ ফ্র্যাঞ্চাইজিকে বিষয়টি জানাতে হবে।

এবার মেগা নিলামে ইংল্যান্ডের পেসার মার্ক উডকে দলে নিয়েছিল লখনউ। তবে আইপিএল শুরুর আগেই ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন এই ইংলিশ ক্রিকেটার। তার পরিবর্তেই তাসকিনকে দলে নিতে চায় লখনউ। শেষ পর্যন্ত তাসকিন খেলার ছাড়পত্র পেলে এবারের মৌসুমে বাংলাদেশ থেকে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল মাতাবেন তিনি।

নিলাম থেকে আগেই দল পেয়েছেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। এবার দিল্লি ক্যাপিটালসে নাম লিখিয়েছেন বাঁহাতি কাটার স্পেশালিস্ট।

টিআইএস/এটি