হোম জেলার খবর ফেনী পৌরসভার সৌন্দর্যের মধ্যে একটি ভাস্কর্য সংযোজন হলো “শান্তি চত্বর”

ফেনী পৌরসভার সৌন্দর্যের মধ্যে একটি ভাস্কর্য সংযোজন হলো “শান্তি চত্বর”

Mobile

ফেনী পৌরসভার নান্দনিক সৌন্দর্যের মধ্যে আরও একটি ভাস্কর্য সংযোজন হলো আল্লাহর ৯৯টি নাম সম্বলিত ইসলামিক ভাস্কর্য,‘শান্তি চত্বর’।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় ফেনী শহরের মিজান রোডের পশ্চিম মাথায় সোনালী ব্যাংকের সামনে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ফিতা কেটে এ দৃষ্টিনন্দন ভাস্কর্যটির উদ্বোধন করেন।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি। আশা করছি শহরের আরও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপন করতে পারবো।
ভাস্কর্যটিতে দেখা যায়, নিচের অংশে সাত হাজার এলইডি লাইট ব্যবহার করে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম প্রজ্জলন করা হয়েছে। ভাস্কর্যটি ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলে জানান তিনি। ভাস্কর্যটি উদ্বোধনের পর ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে আবেগ-উচ্ছ্বাস দেখা গেছে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর ঐকান্তিক প্রচেষ্টায় স্থাপিত হয় এ ইসলামিক ভাস্কর্য। এর নাম দেওয়া হয় ‘শান্তি চত্বর’। উদ্বোধনী আয়োজনে ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান দোয়া পাঠ করেন।

এ সময় প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারীসহ পৌরসভার সকল মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।