স্পিকারকে পদত্যাগপত্র দিলেন বিএনপির এমপিরা

আলোচিত খবর
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৭ জন সংসদ সদস্য (এমপি) জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।রোববার (১১ ডিসেম্বর) বেলা ১১টার পর জাতীয় সংসদ সচিবালয়ে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন বিএনপির ৫ এমপি।

পদত্যাগের ঘোষণা দেয়া বিএনপির ৭ এমপি হলেন: চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুন অর রশিদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।বিএনপির এমপিরা জানান, তারা এ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। সরকারের অনিয়মের কারণে তারা অসন্তুষ্ট। ‘সাতজন এমপি পদত্যাগ করলে সংসদের কোনো সঙ্কট তৈরি হবে না’ আওয়ামী লীগ নেতাদের এমন মন্তব্যের জবাবে সাংবাদিকদের রুমিন ফারহানা বলেন, সঙ্কট হবে না এমন বক্তব্যই প্রমাণ করে সংকট হবে।
রুমিন ফারহানা আরও বলেন, আমাদের সংসদে আসার সিদ্ধান্ত মোটেও ভুল ছিল না। তবে এখন আমাদের দলের সিদ্ধান্তমতে আমরা সবাই পদত্যাগ করতে এসেছি। স্পিকারের কাছে আমরা আজ পদত্যাগপত্র জমা দেব।

তিনি বলেন, আমি গতকাল ব্যক্তিগতভাবে স্পিকারকে ফোন দিয়ে পদত্যাগের কথা জানিয়েছি। মেইলে পদত্যাগপত্র দিয়েছি। স্পিকার আমাকে বলেছেন, তিনি এই বিষয়ে মিডিয়ার মাধ্যমে অবগত হয়েছেন।

এর আগে শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগে দলের ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপির দলীয় ৭ জন এমপির পদত্যাগের ঘোষণা দেয়া হয়।

আরও পড়ুন>>> বাংলাদেশ সব সময় ভারতের নিকট থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় : ভার্মা