বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খান আর নেই

নিজ্বস প্রতিবেদকঃ

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খান আর আমাদের মাঝে নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন।
সাত্তার একজন মৃদুভাষী, সৎচরিত্রবান বিনয়ী মানুষ ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে রনাঙ্গনের একজন সাহসী যোদ্ধা ছিলেন। পূর্বপাকিস্তান ছাত্রলীগের তৎকালিন মাদারীপুর মহকুমার নেতা ছিলেন তিনি। পালং থানা ছাত্রলীগের সভাপতিও ছিলেন সত্তরের দশকের প্রথমভাগে। স্বাধীনতার পর ১৯৭৩ সালে অত্যন্ত তরুন বয়সে শৌলপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

৭৫ পরবর্তী চরম দুঃসময়ে ১৯৭৭ সালে সাত্তার সাহেব শরীয়তপুর জেলা(মহকুমা) যুবলীগের প্রথম আহবায়ক নির্বাচিত হয়েছিলেন। এরপর ২৯৭৯ সালে সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন।
( ওই কমিটিতে সিনিয়র সহ-সভাপতি ছিলেন খোকা শিকদার, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন হাবিব,শহীদ এ্যাভোকেট হাবিবুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক হয়েছিলেন অনল কুমার দে,
সাত্তার সাহেব দীর্ঘকাল চট্টগ্রামে ব্যবসায়িক কারনে বসবাস করে আসছিলেন। তিনি ২০১০ সাল থেকে টানা দশ বছর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি ছিলেন। বর্তমান জেলা আওয়ামীলীগের ২ নং সহ- সভাপতিও ছিলেন সাত্তার সাহেব। তার ছিল এক বর্ণাঢ্য রাজনৈতিক পরিচিতি। ১৯৬৬ সাল থেকে মরহুম আবুল ফজল মাষ্টারের হাতে গড়া সাহসী মুজিব সৈনিক ছিলেন সাত্তার খান।
সাত্তার কাকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করে এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে সর্বসাধারণ

আরো পড়ুন>>>সংসদ সদস্য একাব্বর হোসেন আর নেই