টি-টুয়েন্টি; এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ

সাদ্দাম হোসেন নয়ন।। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন  ঢাকায় অনুষ্ঠিতব্য এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ খেলোয়াড়দের নাম ঘোষণা করেছেন। বিসিবি সভাপতি জানিয়েছে, মুজিব বর্ষ উপলক্ষে ঢাকায় দুটি ম্যাচ ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত হবে। তিনি আরো  জানান যে স্কোয়াডগুলোতে কোনো  পাকিস্তানি খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়নি। কারণ তারা পিএসএল নিয়ে ব্যস্ত থাকবেন। ২২ মার্চ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

নাজমুল হাসান আরো বলেন, “আমরা ইতোমধ্যে ভারত থেকে চারটি নাম পেয়েছি। যদিও আমরা চুক্তি স্বাক্ষর করিনি তবে রিশাব পান্ত, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান এবং মোহাম্মদ শামি আসার কথা রয়েছে। তারা বলেছেন যে কেএল রাহুল এবং বিরাট কোহলি প্রত্যেকে একটি করে ম্যাচ খেলবেন, তবে তা চূড়ান্ত হয়নি। আফগানিস্তান থেকে রশিদ খান ও মুজিব উর রহমানের মতো খেলোয়াড় আমাদের সাথে চূড়ান্ত করেছে। নেপালের সন্দীপ লামিচেনে খেলবেন, শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা ও  থিসারা পেরেরা থাকবেন।

বাংলাদেশ থেকে থাকবেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ এবং লিটন দাস। তবে দক্ষিণ আফ্রিকা থেকে আমাদের তিন বা চারজন খেলোয়াড় থাকবে। অবশ্যই ওয়েস্ট ইন্ডিজের সমান সংখ্যক খেলোয়াড় থাকবে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড থেকে আমরা কিছু খেলোয়াড় পাওয়ার চেষ্টা করব । বেয়ারস্টো অবশ্যই আসছেন। এনজিদি আসছেন। ক্রিস গেইল, ফাফ ডু প্লেসিস খেলার কথা রয়েছে। । আমাদের চারপাশে সেরা খেলোয়াড় থাকবে। আমরা আমন্ত্রণ করব কিছু ক্রিকেট গ্রেটদেরও। বিসিবি ইতিমধ্যে উল্লিখিত নাম বাদে কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেল্ডন কোটারেল, ব্রেন্ডন টেলর, অ্যালেক্স হেলস, অ্যান্ড্রু ট্য এবং মিচেল ম্যাকক্লেনাঘনের সাথেও যোগাযোগ করছে।

সম্ভাব্য টেন্টিটিভ স্কোয়াড এশিয়া একাদশ:  কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋশাব পান্ত, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, সন্দীপ লামিচানে, মাহমুদউল্লাহ

সম্ভাব্য বিশ্ব একাদশ: অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, ফাফ ডু প্লেসিস, নিকোলাস পুরান, ব্রেন্ডন টেইলর, জনি বেয়ারস্টো, কাইরন পোলার্ড, শেল্ডন কটরেল, লুঙ্গি এনজিদি, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকক্লেনাঘন