রাজধানীতে গরম আর যানজটের সস্তির অস্তিরতা মিলিছে না

 

রাজধানী মানেই এখন যানজটের শহর, সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখা দেয়।রাজধানীর অনেক সড়কে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। দীর্ঘ সময় যানজটে আটকে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। এর মধ্যে আবার অস্বস্তি বাড়িয়েছে গরম আর যানজটের সস্তির অস্তিরতা মিলছেনা বিশেষ করে নারী-শিশু এবং কর্মজীবী ও শিক্ষার্থীরাদের।

তেজগাঁও, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, কাকরাইল এলাকা ঘুরে সরেজমিনে গিয়ে দেখা যায়  সকাল থেকেই ফার্মগেট-শাহবাগ পর্যন্ত সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা রূপ নেয় যানজটে। তেজগাঁও থেকে মহাখালী পর্যন্ত সড়কেও যানবাহনের প্রচুর চাপ দেখা গেছে সেই সাথে বাড়ছে তীব্র গরম।

দুপুরে ২টার দিকে বাড্ডা, নতুন বাজার, কুড়িলসহ প্রগতি সরণিতে খুব থেমে থেম যানবাহন চলতে দেখা যায়। এর মধ্যে ফার্মগেট থেকে মহাখালী আসতে বিজয় সরণি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমনের সড়ক ও জাহাঙ্গীর গেটে দীর্ঘ যানজটে পড়তে হয় নগরবাসীকে।

এছাড়া টেকনিক্যাল, গাবতলি, ধানমন্ডি ৩২ থেকে নিউমার্কেটের পথেও   যানবাহনের চাপ থাকে। অন্যদিকে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড এলাকায়ও যানবাহন চলছে ধীরগতিতে।

কোথাও আবার ইচ্ছামতো লেন পরিবর্তন করে চলছে যানব্হন। এছাড়া সড়ক আটকে বাসে যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করায় যানজট আরও চাপ বাড়ে।

অবশ্য যানজট নিয়ন্ত্রণে সক্রিয় দেখা গেছে ট্রাফিক পুলিশকে। তারা বলছেন, সপ্তাহের শেষ কর্মদিবসে এমনিতেই যানবাহনের চাপ থাকে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই কাজ করছেন তারা।

আরো পড়ুন: ঢাকা-চট্টগ্রামসহ ৩ রুটে ট্রেন চলাচল বন্ধ,বগি লাইনচ্যুত