আজ বিএনপির যৌথসভা, আসছে নতুন কর্মসূচি

দুপু‌রে বিএনপির যৌথসভা, আসছে নতুন কর্মসূচি

বিএন‌পি দলের সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে যৌথসভা করবে আজ। মঙ্গলবার (১০ মে) দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা।

‌বিএন‌পির এক‌টি সূত্র জা‌নি‌য়ে‌ছে, সভা শেষে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধিসহ নিত্য প্রয়োজনীয় প‌ণ্যের দাম বাড়ার প্রতিবাদে এবং দাম কমানোর দাবিতে তারা কর্মসূচির ঘোষণা করবে। এছাড়াও সভা শে‌ষে সংবাদ সম্মেলনে করে নতুন কর্মসূচির ঘোষণা দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, মঙ্গলবার দলের যৌথ সভা ডাকা হয়েছে। সভা শেষে সংবাদ সম্মেলন করে মহাসচিব পরবর্তী কর্মসূ‌চি ঘোষণা কর‌বেন।

তি‌নি জানান, সোমবার (৯ মে) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠক হ‌য়ে‌ছে। সে বৈঠ‌কে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সেখা‌নে ভোজ্যতেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়ে‌ছে। কী কর্মসূ‌চি দেওয়া হ‌বে এবং সেটা বাস্তবায়নের প্রক্রিয়া ও ধরন ঠিক করতেই সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে আলোচনা করতে আজ‌কের সভা ডাকা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, স্থায়ী কমিটির সভায় ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কারণ ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির পর বিএনপির পক্ষ থেকে কোনো কর্মসূচি না থাকায় রাজনৈতিক মহলে কিছুটা সমালোচনার সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় বিএনপির পাশাপাশি অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকেও একই দাবিতে কর্মসূচি পালন করা হবে।