ইমরান খানকে ৫০ হাজার রুপি জরিমানা করল নির্বাচন কমিশন

'ইমরান খানকে ৫০ হাজার রুপি জরিমানা'
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ৫০ হাজার রুপি জরিমানা করেছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য দেশটির নির্বাচন কমিশন। খাইবার-পাখতুনখাওয়ারের স্থানীয় নির্বাচনের আগে সোয়াতে এক জনসভার ভাষণ দিতে গিয়ে তিনি নির্বাচনি আচরণবিধি ভেঙেছেন বলে অভিযোগ উঠেছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের খবরে একথা জানানো হয়।

এর আগে গত ১৫ মার্চ ইমরান খানকে সোয়াত সফর না করতে নির্দেশ দেয় ইলেকশন কমিশন অব পাকিস্তান (ইসিপি)। তবে সে নির্দেশ অমান্য করেই নির্বাচনী সমাবেশে অংশ নেন তিনি।নির্বাচনী বিধিভঙ্গের জন্য ইসিপি ইমরান খানকে দুবার নোটিশও দিয়েছে। খাইবার-পাখতুনখাওয়ার মালাকান্দ এলাকায় নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ায় সবশেষ নোটিশটি তাকে দেওয়া হয় ২১ মার্চ।

পাকিস্তানের নির্বাচনী বিধি অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তা নির্বাচনের সময় সংশ্লিষ্ট এলাকায় যেতে পারেন না। খাইবার-পাখতুনখাওয়ার স্থানীয় সরকার নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ৩১ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে। এদিকে নির্বাচন কমিশন থেকে দেওয়া নোটিশের বিরুদ্ধে ইসলামাবাদ হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন ইমরান খান ও দেশটির প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্ট মন্ত্রী আসাদ উমর।

তবে আদালত সেই আবেদন বাতিল করে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কার্যক্রম চালিয়ে নেওয়ার আদেশ দেন। ইসলামাবাদ হাইকোর্টের বিচারক বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কমিশনের সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার আছে। সূত্র: এনডিটিভি

আরো জানুন: ন্যাটোর সদস্য নয় যুদ্ধবিরতি চাই: জেলেনস্কি