হোম Uncategorized এটুআই নিয়ে দুটি বইয়ের মোড়ক উন্মোচন

এটুআই নিয়ে দুটি বইয়ের মোড়ক উন্মোচন

‘আমার ডিজিটাল বাংলাদেশ: উদ্ভাবনে এটুআই’ এবং ‘কফি টেবিল বুক-দি এটুআই জার্নি’ শীর্ষক দুটি প্রকাশনার মোড়ক উন্মোচন

ইউএনডিপির সহায়তায় মন্ত্রিপরিষদ বিভাগ ও আইসিটি বিভাগের অধীনে বাস্তবায়নাধীন এসপায়ার টু ইনোভেট (এটুআই) কর্মসূচি আজ ২০২১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশে বদলে দিতে সহায়তা করেছে এমন উদ্ভাবন এবং সাফল্যের গাথা নিয়ে দুটি বই প্রকাশ করেছে।

আজ নগরীর বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বইমেলার নজরুল মঞ্চে ‘কফি টেবিল বুক- দ্য এটুআই জার্নি’ এবং ‘মাই ডিজিটাল বাংলাদেশ: এটুআই ফর ইনোভেশন’ নামের বই দুটির মোড়ক উন্মোচন করা হয়।‘কফি টেবিল বুক- দ্য এটুআই জার্নি’ বইটি গত ১৩ বছরে এ কর্মসূচির অধীনে সরকারের উদ্ভাবনের সংকলন এবং বই ‘মাই ডিজিটাল বাংলাদেশ: এটুআই ফর ইনোভেশন’ (ইংরেজি ও বাংলা সংস্করণ)’ হলো ‘ডিজিটাল বাংলাদেশ’ নির্মাণে এটুআই-এর সাফল্যের গল্প নিয়ে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কর্তৃক প্রকাশিত প্রতিবেদনের সংকলন।

বই দুটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের একটি ভিডিও বার্তা প্রদর্শন করা হয়।অনুষ্ঠানে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, এমপি, বাংলা একাডেমির মহাপরিচালক মোহাম্মদ নূরুল হুদা, বাসস-এর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, এটুআই’র পলিসি উপদেষ্টা আনির চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং সাবেক তথ্য ও সম্প্রচার সচিব কামরুন নাহার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এর আগে বেলা সাড়ে তিনটার দিকে বাংলা একাডেমি প্রাঙ্গণে নজরুল মঞ্চে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ রচিত দুটি বই- ‘জাতীয় সংসদে ৩০ বছর’ এবং ‘বাংলাদেশে নৃ-গোষ্ঠীর সংস্কৃতি: ব্যবস্থাপনা ও সংরক্ষণ’ নামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

আরো পড়ুন: ১৮ মার্চ দিবাগত রাতে পবিত্র শবে বরাত