পুলিশ সপ্তাহ-২০২২ ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

পুলিশ সপ্তাহ-২০২২ ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
পুলিশ সপ্তাহ-২০২২ ভার্চুয়ালি উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী

পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা। এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২২’ উদ্বোধন করে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও অভিবাদন গ্রহণ করছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন করেন।

প্রতি বছরের ন্যায় এবারও পুলিশ সপ্তাহকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপ বিভিন্ন সাজে সাজানো হয়েছে। আগামী ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

করোনার কারনে ২০২০ সালে পুলিশ সপ্তাহ অনুষ্ঠিত না হওয়ার প্রেক্ষিতে এবার ২০২০ ও ২০২১ সালের পদক একসাথে দেওয়া হবে পুলিশ সদস্যদেরকে। চলতি পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০২০ সালে ১১৫ এবং ২০২১ সালে ১১৫ জনসহ মোট ২৩০ পুলিশ সদস্যকে পদক দেওয়া হবে। পদকের মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের ১১টি ইউনিটের মধ্যে প্যারেডে ৯টি ইউনিট অংশ নেবে। এর মধ্যে ঢাকার বাইরের কোন পুলিশ সদস্য নেই। তবে সকল রেঞ্জের ডিআইজিগণ (উপ-মহাপরিদর্শক), ৬৪ জেলার পুলিশ সুপার, মহানগর পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। এবছরের বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন।

আরও পড়ুন : তিন মেয়াদে ক্ষমতায় থাকায় দেশে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী