শীতার্তদের পাশে মেয়র মো. আতিকুল ইসলাম

শীতার্তদের পাশে দাঁড়াতে মেয়র মো. আতিকুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন রাস্তায় কম্বল বিতরণ করেন।
গাড়ি থেকে নেমে কম্বল হাতে একে একে জড়িয়ে দিতে থাকলেন শীতার্ত ও ছিন্নমূল মানুষগুলোকে

মেয়র মো. আতিকুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে শুক্রবার (৭ জানুয়ারী) রাত ১২টা থেকে উত্তরা এলাকার বিভিন্ন রাস্তায় ৪০০ জন শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেন।

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘শীত আসতে শুরু করেছে। শীতে যারা রাস্তায় রাস্তায় কষ্ট করছে তাদের পাশে দাঁড়াতে হবে। সামনের দিনগুলো শীতার্তদের মাঝে উঞ্চতা বিলিয়ে দিতে আরো কাজ করব। ডিএনসিসি এলাকায় একটা মানুষও যাতে শীতে কষ্ট না পায় সেই চেষ্টাই করে যাব।’

রাত ১২টার দিকে উত্তরার বাসা থেকে নিজে পিকআপ ভর্তি কম্বল নিয়ে ছুটে যান বিমানবন্দর ষ্টেশনে। ততক্ষণে রাস্তায় গাড়ীর সংখ্যা কমে আসলে পিকআপ পিছু নেয় মেয়রের গাড়ীর। নানান কর্মযজ্ঞে ব্যস্ত ঢাকা শহর যখন ঘুমের প্রস্তুতি নিচ্ছে, দিনের তুলনায় আরও জেঁকে আসছে শীত, স্টেশনে জবুথবু হয়ে ঘুমাচ্ছে কিছু বৃদ্ধ তখনেই কম্বল বিতরণে নামেন মেয়র। গাড়ি থেকে নেমে কম্বল হাতে একে একে জড়িয়ে দিতে থাকলেন মানুষগুলোকে। আধোঘুমের মানুষগুলো বিস্ময় ভরা চোখে তাকিয়ে দেখলেন কম্বল জড়িয়ে দেওয়া মানুষটি আর কেউ নন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

প্রয়োজনের মুহুর্তে এমন উষ্ঞতার পরশ পেয়ে বৃদ্ধদের কেউ কেউ হাত বাড়িয়ে আশীর্বাদ করলেন। মেয়রও বিনয়ের সঙ্গে তাদের কাছে দোয়া চাইলেন।

আরও পড়ুন : বিআরটিএ’র সঙ্গে পরিবহন মালিকদের বৈঠক চলছে