সিনিয়র সচিব হলেন তিনজন, ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে ডিসি সম্মেলন শুরু হচ্ছে
ফাইল ছবি

প্রশাসন ক‌্যাডারে পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হলেন তিনজন। অপরদিকে অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক আদেশে পদোন্নতির এই খবর জানানো হয়।

পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব (জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে বদলির আদেশাধীন) মো. মাহবুব হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। তিন সিনিয়র সচিবকে আগের কর্মস্থলেই পদায়ন করা হয়েছে।

সিনিয়র সচিব হলেন তিনজন, এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে নতুন সিনিয়র সচিব নিয়োগ পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন। আর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিনকে সচিব পদে পদান্নতি দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব পদে পদায়ন করা হয়েছে। আগামী ১২ জানুয়ারি থেকে তাদের এই আদেশ কার্যকর হবে।

নতুন সিনিয়র সচিব হলেন তিনজন। তাদের মধ্যে তপন কান্তি ঘোষের সিনিয়র সচিবের পদমর্যাদা ৩০ ডিসেম্বর, মাহবুব হোসেন সিনিয়র সচিবের পদমর্যাদা ৩১ ডিসেম্বর ও তোফাজ্জল হোসেনের সিনিয়র সচিবের পদমর্যাদা ১২ জানুয়ারি থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সিনিয়র সচিব হলেন তিনজননতুন নিয়োগপ্রাপ্ত তিনজনসহ বর্তমানে প্রশাসনে সিনিয়র সচিবের সংখ্যা মোট ১৬ জন।

আরও পড়ুন : দেশে ভ্যাকসিন ইনস্টিটিউট করার ঘোষণা প্রধানমন্ত্রীর