হোম ফিচার আইন-আদালত শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করা সেই মেয়রকে ঢাকা থেকে গ্রেফতার

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করা সেই মেয়রকে ঢাকা থেকে গ্রেফতার

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়রকে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।
হোটেল ডি মেরিডিয়ানে আটকাবস্থায় মো. শাহনেওয়াজ শাহানশাহ

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়রকে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাবশিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর উত্তরা-১২ নম্বর সেক্টরের ‘হোটেল ডি মেরিডিয়ান থেকে আলোচিত মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করা হয়।

বিভিন্ন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

র‌্যাব জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মেয়রকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার কাছে পাওয়া যায় ইয়াবা, ফেনসিডিল ও নগদ টাকা। এর আগে শাহনেওয়াজকে গ্রেফতারে ওই হোটেল ঘিরে রাখে র‌্যাব।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহনেওয়াজ। পুষ্পস্তবক অর্পণের সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ শেষে থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা।

আলোচিত ঘটনাটি পরবর্তীতে দ্রুত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। স্থানীয় সরকার বিভাগ বিষয়টি আমলে নিয়ে অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহনেওয়াজকে সাময়িক বরখাস্ত করে। একই সঙ্গে তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

আরও পড়ুন : জাহাঙ্গীর আলমের মেয়র পদ, কী আছে আইনে