বৃষ্টির বাধা পেরিয়ে অবশেষে খেলা শুরু

অবশেষে বাংলাদেশ ও পাকিস্তানের খেলা আবার শুরু

নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে। ১২টা ৫০ মিনিট থেকে চলবে বিকেল ৫টা পর্যন্ত। কমপক্ষে ৬৬ ওভার খেলা হবে দুই সেশন মিলিয়ে। এর আগে সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে শুরু হয়নি। ফ্লাড লাইটের আলোতে খেলা চলছে।

বৃষ্টির বাধা পেরিয়ে দিনের প্রথম বলেই ফাইন লেগে চার মেরে দারুণ শুরু করেন বাবর আজম। পরের ওভারেই বাউন্ডারি হাঁকান আজহার আলী। আগের দিন ৩৬ রানে অপরাজিত ছিলেন, এবাদতকে টানা দুটি চার মেরে দেখা পান টেস্ট ক্যারিয়ারের ৩৪তম হাফসেঞ্চুরির। ১২৬ বলে তিনি ফিফটি করেন। দুজনে ইতিমধ্যে শতরানের জুটি পার করে ফেলেছেন।

> ২য়  সেশন ১২.৫০ থেকে ৩.১০ মিনিট।

> চা বিরতি ৩.১০ মিনিট থেকে ৩.৩০ মিনিট ।

> শেষ সেশন ৩.৩০ মিনিট থেকে ৫.৩০ মিনিট।

এর আগে কম আলোয় গতকাল নির্ধারিত সময়ের আগেই খেলা বন্ধ করে দেয়ায় ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল চেয়েছিলেন আজ সকাল ১০টার বদলে ৩০ মিনিট আগে খেলা শুরু করতে। কিন্তু রাত থেকেই টিপ টিপ বৃষ্টির কারনে পিচ ছিল কভারে ঢাকা।

আজ (৫ ডিসেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটে মাঠ ও পিচ পরিদর্শনের কথা ছিল দুই আম্পায়ার মাইকেল গফ আর শরফুদৌলা ইবনে শহীদ সৈকতের। কিন্তু টিপ টিপ বৃষ্টির ধারা থামেনি।

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংসে পাকিস্তান ২ উইকেট খুইয়ে করেছে ১৬১ রান।  বাবর আজ ৬০ ও আজহার ৩৬ রানে অপরাজিত ছিলেন। দুটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। কম আলোর কারনে প্রথম দিন ৩৩ ওভার কম খেলা হয়েছে, আজ দ্বিতীয় দিন প্রথম সেশন পণ্ড হয়ে গেছে বৃষ্টির কারণে। আজ দিনে খেলা হওয়ার কথা ছিলো ৭৮ ওভার।

আরও পড়ুন :

> বৃষ্টি থামেনি, খেলা নিয়ে অনিশ্চয়তা

> টিভিতে আজকের খেলা