স্বেচ্ছাসেবীর অভাবে “পথশিশু সেবা সংগঠন ” এর রাস্তায় সেবা দেওয়ার কার্যক্রম কঠিন হয়ে যাচ্ছে।

স্বেচ্ছাসেবীর অভাবে বন্ধ হতে যাচ্ছে ১৫ বছরের "পথশিশু সেবা সংগঠন" এর কার্যক্রম
পথশিশু সেবা সংগঠন দীর্ঘ ১৫ বছর ধরে ( ঢাকা , সিলেট, চট্টগ্রাম ) পথশিশুদের সেবা দিয়ে আসছে, এটি একটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী মূলক সংগঠন, এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা সম্পূর্ণ স্বেচ্ছায় পথশিশুদের সেবা দিচ্ছে, কোন প্রকার বেতন-ভাতা নেয় না। সংগঠনটি স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত হয় ।
মাঝে মধ্যে স্বেছাসেবী সংকটের কারণে সংগঠনের কার্যক্রমবন্ধ রাখতে হয়।
শুনলে অভাক হবেন ,
দেশের করোনার মহামারীতে সেখানে বিভিন্ন সংগঠন তাদের কার্যক্রম অফ রেখেছে , পথশিশু সেবা সংগঠন তাদের কার্যক্রম অফ রাখেনি , জীবনের ঝুঁকি নিয়ে এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা পথশিশুদের সেবা দিয়েছে ।
এই সংগঠনটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী মূলক সংগঠন হওয়ার কারণে মাঝে মধ্যে স্বেছাসেবী সংকট দেখা দেয় , এর ফলে পথশিশুরা সেবা থেকে বঞ্চিত হয় ।
সংগঠনটি কি কাজ করে ??
ডে নিউজ বিডি , সংগঠনটির কমলাপুর স্পটের লিডার কবির থেকে জানতে চাইলে, তিনি বলেন – আমরা শিশুদেরকে তাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন সময় হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবার ব্যবস্থা নিশ্চিত করি, কখনো তাদের স্কুলে ভর্তি করিয়ে শিক্ষার ব্যবস্থা করি, কখনো বা পূনর্বাসন কেন্দ্র ও হোস্টেলে থাকার ব্যবস্থা  করা হয়, আবার প্রয়োজনে পরিবারের কাছে পৌছে দেই ।
সংগঠনটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন –
  • Save
ওয়েব সাইট – http://www.pothoshishusheba.org
ফেসবুক পেইজ – https://www.facebook.com/pothoshishu.sheba
আমরা মাসে ৩০ দিনের মধ্যে অনেক সময় কারণে – অকারণে নষ্ট করি , আসুন এই ৩০ দিনের মধ্যে মাত্র শুধু ২ ঘন্টা আল্লাহর রাস্তায় পথশিশুদের জন্য দান করি ।
তাই আপনি স্বেচ্ছাসেবী হয়ে অবহেলিত পথশিশুর সেবায় এগিয়ে আসতে পারেন ।
পথশিশুদের সেবায় এগিয়ে আসতে যোগাযোগ করুন- 01964444441 ( মাহমুদ) , 01521212432 ( কাউছার)