জিম্বাবুয়েতে  মুখোমুখি বাংলাদেশ–পাকিস্তান নারী ক্রিকেট দল

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছে। তিন ম্যাচেই জয় পেয়েছে নিগার সুলতানার দল।

ওয়ানডে বিশ্বকাপ খেলার মিশনে জিম্বাবুয়ে সফর করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাছাইপর্বের আজকের (রবিবার) ম্যাচে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

এর আগে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছে। তিন ম্যাচেই জয় পেয়েছে নিগার সুলতানার দল। এছাড়া শুক্রবার নেদারল্যান্ডসকে হারিয়েছে ১৩০ রানের বিশাল ব্যবধানে।

বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক জিম্বাবুয়ে। প্রথমেই তারা মুখোমুখি হচ্ছে শক্ত প্রতিপক্ষের। এই বাধা টপকাতে পারলে বাংলাদেশ স্বস্তির সাথেই অপরাপর প্রতিপক্ষকে মোকাবেলা করতে পারবে। তাছাড়া পাকিস্তানের বিপক্ষে পরিসংখ্যানেও খানিকটা এগিয়ে বাংলাদেশ। সবশেষ তিন ম্যাচে পাকিস্তানের মেয়েদের দু’বার হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

বাছাইপর্ব পেরুতে না পারায় বাংলাদেশ এর আগে কখনোই ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারেনি। তবে এবার দারুণ সম্ভাবনা দেখছেন অলরাউন্ডার রুমানা আহমেদ। তিনি  বলেছেন, ‘আমরা বাড়তি কোন প্রেসার নিচ্ছি না।

আগামী বছরের মার্চে নিউজিল্যান্ডে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। অংশ নেবে আট দল। স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও সাউথ আফ্রিকা সরাসরি খেলবে। বাছাইপর্বে দুটি গ্রুপে পাঁচটি করে মোট দশ দল অংশ নিচ্ছে। তিনটি করে মোট ছয়টি দল নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড। সেখান থেকে সেরা তিন দল উঠবে মূলপর্বে।