কঠোর বিধিনিষেধ এর ১ম দিনে দুপুর পর্যন্ত আটক ২৪৯, গ্রেফতার ৭৩

ছবিঃ সংগৃহীত

এছাড়া ২২২টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে, জরিমানা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ১০০ টাকা। রেকারিং করা হয়েছে ৪৬টি গাড়ি আর জব্দ করা হয়েছে ছয়টি গাড়ি।

এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি জানান, রমনা বিভাগে ২ জনকে জরিমানা করা হয়েছে ৪০০ টাকা। ৩৩টি গাড়ির মামলায় জরিমানা করা হয়েছে ৫৮ হাজার ১০০ টাকা, রেকারিং করা হয়েছে ২টি গাড়ি।লালবাগ বিভাগে গ্রেফতার করা হয়েছে ৩৮ জনকে। ৩ জনকে জরিমানা করা হয়েছে ৩০০ টাকা। এ ছাড়াও ২৫টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ হাজার ৬০০ টাকা।মতিঝিল বিভাগ থেকে আটক ২ ব্যক্তির জরিমানা করা হয়েছে ১ হাজার ১০০ টাকা ও ৯টি দোকানকে জরিমানা করা হয়েছে ১৮ হাজার ৫০০ টাকা। এ ছাড়াও ১৯টি গাড়ির মামলায় জরিমানা করা হয়েছে ৪৫ হাজার ২০০ টাকা।ওয়ারী বিভাগ থেকে গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। ১৬ জন ব্যক্তির কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে ১ হাজার ৭০০ টাকা। এ ছাড়াও ১৫টি গাড়ির মামলায় জরিমানা করা হয়েছে ৭০ হাজার টাকা।তেজগাঁও বিভাগ থেকে আটক করা হয়েছে ১৬৭ জনকে।

মিরপুর বিভাগ থেকে ৭৫ জনকে আটক করা হয়েছে ও ৩০ জনকে জরিমানা করা হয়েছে ১০ হাজার ৬০০। ৯৮টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ২৫ হাজার, রেকারিং দেয়া হয় ১১টি গাড়ি ও ৪টি গাড়ি জব্দ করা হয়।গুলশান বিভাগ থেকে ৭ জনকে আটক করা হয়েছে ও ৮ জনকে জরিমানা করা হয় ২ হাজার ৭ টাকা। ২১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৬১ হাজার।উত্তরা বিভাগ থেকে ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে ও ৩ জনের জরিমানা করা হয় ৭০০ টাকা। এ ছাড়াও একটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১১টি গাড়ির মামলায় ১২ হাজার ২০০ টাকা জরিমানা ও ৩৩টি গাড়ি রেকারিং করা হয়।