মানব কল্যাণ সেবা সংঘ কর্তৃক অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদান

এলাকার যেকোন সেবামূলক কাজ, সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো, ঈদ-পূজা-পার্বণে আনন্দ খুশী বিতরণে নিঃস্বার্থ ভাবে কাজ করছে মানব কল্যাণ সেবা সংঘ। প্রাণঘাতী করোনাভাইরাস থেকে গ্রামের অসচেতন,অসহায় ও দুঃস্থ মানুষগুলোকে নিরাপদ রাখতে কাজ করছে তারা। যার ধারাবাহিকতায় আজ  (০৬ মে)বুধবার শীতলকূর্শা ও  রামপুর গ্রামের কতিপয় অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করে সংগঠনটি ।

জামালপুর জেলার শীতলকূর্শা গ্রামের মানব কল্যাণ সেবা সংঘ-এর পথচলা ১লা সেপ্টেম্বর ২০১৪ থেকে। প্রতিষ্ঠাকালিন সময় থেকে সম্পূর্ণ অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন হিসেবে আস্থার সাথে এখন পর্যন্ত সামাজিক-মানবিক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। মূলত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে এবং তাদের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে একদল উদ্যমী তরুণ-তরুণীদের সংঘবদ্ধ প্রচেষ্টার ফল এই সংগঠন।

আজকের নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব, সংগঠনের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য,ময়মনসিংহ সদর উপজেলার প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: আহসান হাবিব, শীতলকূর্শা উত্তর পূর্বপাড়া জামে মসজিদের খতিব জনাব মাওলানা: ইকরামুল ইসলাম। মাকসেস পরিবারের সকল স্বেচ্ছাসেবকদের উপস্থিতি ও সার্বিক সহযোগিতায় প্রোগ্রাম সফল হয়।

ইতিপূর্বে তারা করোনাভাইরাস প্রতিরোধ ও তা থেকে বাঁচার জনসচেতনতামূলক বেশ কিছু উদ্যোগ বাস্তবায়ন করেছে। যার প্রেক্ষিতে এলাকায় স্বস্তি ফিরেছে, অভাবনীয় পরিবর্তন এসেছে মানুষদের মাঝে। সংগঠনের স্বেচ্ছাসেবকরা নিজেদের গ্রামসহ পার্শ্ববর্তী গ্রাম ও এলাকায় তাদের কার্যক্রম চালাচ্ছে। তাদের কার্যতালিকায় আছে- ১.সচেতনতা বৃদ্ধির জন্য মাইকিং করা। ২.করোনাভাইরাস প্রতিরোধ ও তা থেকে বাঁচার জনসচেতনতামূলক ব্যানার ও লিফলেট বিতরণ করা। ৩.এলাকার প্রতিটা মসজিদের অজুখানাতে সাবান ঝুলিয়ে দেয়া ও বারবার হাত ধুতে মানুষকে উৎসাহিত করা। ৪.অসহায় দুঃস্থ মানুষদের মাঝে সাবান, মাস্ক বিতরণ করা ও বারবার হাত ধুতে উৎসাহিত করা। ৫. খাবার ও জরুরী ওষুধ বিতরণ ও প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান,আতঙ্কিত বা হতাশ না হয়ে সবাইকে সচেতন ও বাড়িতে থাকার এবং শিশুদের ঘরের বাইরে বের না হতে দিতে আহবান জানানো ইত্যাদি।