ইয়েস বাংলাদেশ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের যৌথ প্রচেষ্টা অব্যাহত

তেজগাঁও শিল্প এলাকার পর এবার গাজীপুর জেলায় কাজ শুরু করেছে ইয়েস বাংলাদেশ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের সদস্যরা। মানুষকে সচেতন করার জন্য কাজ করছে এই সংগঠন । এই অঞ্চলগুলোতে শিক্ষার হার অনেক কম হওয়ায় মানুষ বুঝতে পারছে না তাদের কি করা উচিত, এমনটাই বলছিলেন হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো:গোলাম কিবরিয়া মিথেন। তিনি ইয়েস বাংলাদেশ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের গাজীপুর জেলা শাখার সংগঠক। এছাড়া ওয়েলফেয়ার ব্লাড ডোনার্স এসোসিয়েশন এর প্রধান উপদেষ্টাও তিনি।

প্রথমে তিনি একা শুরু করলেও পরে এই কর্মসূচিতে যোগদেন ওয়েলফেয়ার ব্লাড ডোনার্স এসোসিয়েশন এর সভাপতি- আবদুল্লাহ আল মুজাহিদ, সহ-সভাপতি মোঃ উমর ফারুক, যুগ্ম সম্পাদক আসমাউল হাবীব, সহ-সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম, সদস্য- হাবিবুর রহমান প্রমুখ। গোলাম কিবরিয়া মিথেন আরো বলেন, কাজ শুরু করাটা কঠিন। আমরা শুরু করেছি এবং  সচেতন ভাবে কাজ করার চেষ্টা করছি। সামনে আমরা আরো কর্মসূচি নেওয়ার  কথা ভাবছি। সব কাজ সরকার করবে এমনটা ভাবার কোন কারণ নেই। সম্মিলিত ভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হবে।

এ সকল কাজের দিক নির্দেশনা ও পরামর্শ দিচ্ছেন ইয়েস বাংলাদেশ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের সংগঠক জুবায়ের আলম। তার বলিষ্ঠ নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। যে সকল এলাকায় কাজ করেছি আমরা তা হল শ্রীপুর উপজেলার ফরিদপুর প্রাইমারি স্কুল হয়ে ফরিদপুর মোড়, দেউয়ানেরচালা মোড় হয়ে নিউ স্টার ইন্টারন্যাশনাল স্কুলসহ আশেপাশের দোকানপাট, রাস্তাঘাট ও যানবাহনে জীবানু প্রতিষেধক স্প্রে দেওয়া হয়েছে।