করোনা মোকাবেলায় ইয়েস বাংলাদেশ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের যৌথ প্রচেষ্টা

করোনাভাইরাস মোকাবেলা, প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে স্বেচ্ছা শ্রমে যৌথভাবে কাজ করছে সামাজিক সংগঠন ‘ইয়েস বাংলাদেশ’ ও সম্মিলিত সামাজিক আন্দোলন। ইতিপূর্বে তারা আসুন-একদিন তাদের ঘরে রাখি উদ্যোগ নিয়ে কাজ করেছে।

বি.জি প্রেস ষ্টাফ কোয়ার্টারের পর এবার মাস্টার বাড়ি থেকে বেগুন বাড়ি হয়ে তেজগাঁও শিল্প এলাকায় কাজ শুরু করছে সম্মিলিত সামাজিক  আন্দোলন ও ইয়েস বাংলাদেশ।উক্ত এলাকাগুলোতে বিভিন্ন রাস্তায় ও বাসাবাড়িতে জীবাণুনাষক পাউডার মেশানো পানি ছিটিয়ে যাচ্ছে ও মাস্ক বিতরণ করেছে।তারা আইন শৃঙ্খলা বাহিনীর গাড়িতেও স্প্রে করেছে। কেননা এই সময় আইন শৃঙ্খলা বাহিনী জনমানুষের পাশে দাঁড়িয়েছে। তাই এই  সংগঠকরা মনে করেন তাদেরও নিরাপত্তা দরকার এই মহামারী মোকাবিলা করার জন্য।

এই মহাদুর্যোগে খাদ্য বিতরণ করেছে সংগঠনের তরুণ সমাজকর্মীরা, দিচ্ছেন মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হাতে বানানো স্প্রে।দেখাচ্ছেন কোথায়,কিভাবে তা ব্যবহার করবে। তারা কাজ করছেন করোনা ভাইরাস ও তা থেকে নিরাপদ থাকা সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে। ইয়েস বাংলাদেশের অন্যতম উদ্যোক্তা জুবায়ের আলমের নেতৃত্বে এই মহতী কাজে অংশ নেন সম্মিলিত সামাজিক আন্দোলন ও ইয়েস বাংলাদেশের এম এ হানিফ , এস এম  সুজন, সুমন হোসেন, মুন্না, হাসিব, মোজাম্মেল, সিয়াম ও রিফাতসহ আরো অনেকেই।